Spread the love

রান্না ঘরের চুলার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে মাদরাসা, বাসা, মুদির দোকান ও হোটেল।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ভোর রাতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের শাহাদাত নগর মেরিন একাডেমী ও সিইউএফএল সড়কের পাশে স্থানীয় তৈল নাছিরের কলোনীতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নাছিরের কলোনীর মাজ্জাতুল তাক্বাওয়া মাদিনাতুল উলুম মাদরাসা, একটি মুদির দোকান, পাঁচটি ভাড়া বাসা, একটি হোটেল ও রান্নাঘর আগুনে পুড়ে যায়।

আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দুলাল চন্দ্র মিত্র বলেন, ফায়ার সার্ভিসের দুটি গাড়ির টিম প্রায় দেড় ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি আরো বলেন, রান্নার চুলা থেকে আগুনে সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। মাদরাসা, দোকানসহ কলোনীর ভাড়া বাসা আগুনে পুড়ে গেছে। তবে আগুন আশপাশে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

মাজ্জাতুল তাক্বাওয়া মাদিনাতুল উলুম মাদরাসার প্রধান শিক্ষক মুফতি আবদুল মান্নান বলেন, আমাদের মাদরাসার সব কিছু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। কিছুও বের করা সম্ভব হয়নি। সব কিছু পুড়ে গেলেও আল্লাহ্ রহমতে কুরআন শরীফ আগুনে পুড়েনি। লক্ষাধিক টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে। আগামী সপ্তাহে শিক্ষার্থীদের পরীক্ষা শুরু। এই মূহূর্তে কি করব বুঝতে পারছি না।

Share This Post