Spread the love

ভারতের তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও বক্তব্য প্রদানের সময় পার্শ্ববর্তী মসজিদ থেকে আযান শুরু হলে তিনি আযান শেষ না হওয়া পর্যন্ত বক্তব্য বন্ধ রাখেন।

গতকাল বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ভারতের তেলঙ্গানা রাজ্যের সিদ্দিপেটে এক সরকারি কলেজ মাঠে জনসভায় বক্তব্য দেওয়ার সময় এ ঘটনা ঘটে।

হায়দরাবাদ ভিত্তিক সংবাদপত্র সিয়াসত ডেইলির সংবাদ থেকে জানা যায়, আযান শেষ না হওয়া পর্যন্ত তার বক্তব্য বন্ধ রাখার ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে বক্তব্য প্রদান করছিলেন তিনি। আযানের সময় হলে একটি মসজিদ থেকে আযান শুরু হয়। তিনি মঞ্চে তার পেছনে থাকা কাউকে জিজ্ঞসে করেন, ‘আযান হচ্ছে না?’ এরপর আযান শেষ না হওয়া পর্যন্ত তিনি বক্তব্য বন্ধ রাখেন।

প্রসঙ্গত, ২০১৪ সনে তেলেঙ্গানা আলাদা রাজ্য হিসেবে স্বীকৃতি পেলে কে. চন্দ্রশেখর রাও মুখ্যমন্ত্রী নির্বাচিত হন। এরপর ২০১৮ সালের নির্বাচনে আবারও তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী হন তিনি। ২০০১ সালে হায়দরাবাদকে রাজধানী করে তেলেঙ্গানাকে আলাদা রাজ্য হিসেবে স্বীকৃতি প্রদানের দাবিতে গঠন করেন ‘তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি’ নামক আঞ্চলিক রাজনৈতিক দল।

ইতোপূর্বে মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি ভারতের কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রীর দায়িত্ব পালন করেন। এছাড়াও বিভিন্ন সময় কে. চন্দ্রশেখর বৃহত্তর অন্ধ্রপ্রদেশের বিধানসভার ডেপুটি স্পিকার, অন্ধ্রপ্রদেশের প্রাদেশিক সড়ক ও পরিবহণ মন্ত্রীসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

আসাদুদ্দিন ওয়াইসির রাজনৈতিক দল অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিনের (AIMIM) শুভাকাঙ্ক্ষী হিসেবে পরিচিত কে চন্দ্রশেখর। এছাড়াও তিনি আসাদুদ্দিন ওয়াইসির ব্যক্তিগত বন্ধু। ওয়াইসির মেয়ের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা গেছে তাকে। এছাড়াও আইমিম কিংবা অন্য কোনো সংগঠনের আয়োজনে বিভিন্ন ইসলামি অনুষ্ঠানসহ, প্রায় বছর ইফতার পার্টিতে উপস্থিত থাকেন তিনি।

Share This Post