Spread the love

ইসলাম অবমাননার অভিযোগে পশ্চিমবঙ্গের দেব অভিনীত ও শামীম আহমেদ রনী পরিচালিত ‘কমান্ডো’র টিজার সরিয়ে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক শামিম আহমেদ রনী ও প্রযোজক সেলিম খান।

গত ২৫ ডিসেম্বর সন্ধ্যায় ইউটিউব চ্যানেল ‘দেব এন্টারটেইনমেন্ট ভেনচার্স’-এ ছবির টিজারটি মুক্তি দেওয়া হয়েছিল। যেটি নিজের ফেসবুক পেজে শেয়ার করেছিলেন দেব। তিনি লিখেছিলেন, ‘অবশেষে অপেক্ষার অবসান, আপনাদের জন্য রইল আমার বাংলাদেশের প্রথম সিনেমা কমান্ডোর টিজার। আমার পাশে থাকার জন্য বাংলাদেশের সকল দর্শকদের অসংখ্য ধন্যবাদ এবং আশা রাখি আপনাদের এই সিনেমাটি আপনাদের সকলের খুব ভালো লাগবে।’

কিন্তু মুক্তির পর পরই ব্যাপক সমালোচনার মুখে পড়ে টিজারটি। শেষ পর্যন্ত নেতিবাচক মন্তব্যের কারণে ছবির টিজারটি দেব তার ফেসবুক ও ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নিয়েছেন।

এ বিষয়ে ‘কমান্ডো’ ছবির পরিচালক শামীম আহমেদ রনী বলেন, টিজারের কিছু অংশ দেখে দেশের ধর্মপ্রাণ মুসলিমরা কষ্ট পেয়েছেন। আমি এবং আমার প্রযোজক তাদের বলতে চাই, আমাদের কোনও উদ্দেশ্য ছিল না পবিত্র কলেমা কিংবা ইসলামের অবমাননা।

পরিচালক রনী বলেন, পুরো ছবিটা দেখলে উল্টো সবাই বুঝতে পারবে আমরা ইসলামকে শান্তির ধর্ম হিসেবেই দেখিয়েছি। বরং যারা অপব্যাখ্যা করে ‘কমান্ডো’ ছবিটি তাদের বিরুদ্ধে।

এই পরিচালক আরো বলেন, আমি বা আমার প্রযোজক সেলিম খান দুজনেই মুসলিম। ইসলামের জন্য অবমাননা করা হয় এমন কিছু আমরা কখনোই করিনি, করবোও না। তবুও ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে অনিচ্ছাসত্ত্বেও আঘাত করায় আমি, আমার টিম দুঃখ ও ক্ষমা চাইছি।

শামীম আহমেদ রনী বলেন, সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘কমান্ডো’র টিজারটি দেবের চ্যানেল থেকে সরিয়ে দিয়েছি। যারা টিজারটি ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন, তাদেরকেও সরিয়ে নেয়ার জন্য অনুরোধ করছি।

‘কমান্ডো’ ছবির মাধ্যমে প্রথমবার বাংলাদেশের ছবিতে অভিনয় করছেন দেব। তার নায়িকা জাহারা মিতু। আসন্ন ঈদুল ফিতরে ছবিটি মুক্তির কথা রয়েছে।

প্রযোজক সেলিম খান বলেন, ইসলামের বিপক্ষে নয়, জঙ্গীবাদের বিপক্ষেই কমান্ডো ছবির প্রেক্ষাপট। ১ জানুয়ারি নতুনভাবে ‘কমান্ডো’র টিজার উন্মুক্ত করা হবে।

 

Share This Post