Spread the love

সৌদি আরবে করোনা সংক্রমণে আক্রান্তের সংখ্যা বাড়লে সাময়িক সময়ের জন্য আবারো বন্ধ করা হতে পারে দেশটির সব মসজিদ।

গতকাল শুক্রবার সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন আল-আখবারিয়া চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স, দাওয়াহ অ্যান্ড গাইডেন্স মন্ত্রণালয়ের (ওজারাত আল-শুন আল-ইসলামিয়া ওয়াল দাওয়াহ ওয়াল ইরশাদ) দায়িত্বশীল মন্ত্রী ড. আবদুল লতিফ আল-শেখ।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণ বাড়ায় প্রয়োজনে মসজিদ বন্ধ করতে বিলম্ব করা হবে না। প্রয়োজনে স্বাস্থ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাহায্য নিয়ে এই বিষয়ে মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

তিনি আরো বলেন, মহামারী প্রতিরোধে ব্যবস্থা নেয়ার আগে দেশের শীর্ষ আলেমদের পরামর্শ নেয়া হবে। এর আগে বৃহস্পতিবার আবদুল লতিফ আল-শেখ এক বার্তায় করোনা সংক্রমণ প্রতিরোধে মসজিদে নামাজের সময়সীমা বেঁধে দেয়াসহ নতুন বিধিনিষেধের ঘোষণা দেন।

করোনা সংক্রমণ রোধে নতুন নিয়মানুসারে মসজিদে আজান শেষ হওয়ার ১০ মিনিটের মধ্যে নামাজ শুরুর নির্দেশনা দেয়া হয়েছে। তবে ফজরের সময় ২০ মিনিট বিলম্বের অনুমতি দেয়া হয়েছে। জুমার নামাজের নির্দেশনায় আজানের ৩০ মিনিট আগে মসজিদ খোলার এবং নামাজ শেষ হওয়ার ১৫ মিনিটের মধ্যে মসজিদ বন্ধ করার আদেশ দেয়া হয়েছে। সূত্র: সূত্র: উর্দু নিউজ

Share This Post