Spread the love

চাকরি না পেয়ে ন্যায্যমূলে কিডনি বিক্রির জন্য ফেসবুকে স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ করে পোস্ট দিয়েছেন এক যুবক। তার নাম রফিকুল হাসান। হতাশা থেকেই তিনি এ কাজ করেন বলে ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন। 

জানা গেছে পশ্চিম বঙ্গের উত্তর ২৪ পরগণার শাসনে বসবাস করেন তিনি। সেই এলাকায় শুধু তিনি একা নন, তার সঙ্গে রয়েছেন কয়েক যুবক, যারা চাকরি না পেয়ে অভাব-অনটনে হতাশায় দিন কাটাচ্ছেন। সংসারের দায় ঘাড়ে এসে পড়েছে। কিন্তু রোজগার নেই।

বাংলায় অনার্স নিয়ে গ্র্যাজুয়েশনের পর দীর্ঘদিন চাকরির খোঁজ করেছেন রফিকুল হাসান। বহু জায়গায় আবেদন করেছেন। সরকারি চাকরির পরীক্ষা দিয়েছেন কিন্তু কাজ মেলেনি। চরম হতাশায় শেষে ফেসবুকে পোস্ট করেন খোদ স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ করে। ক্যাপশনে লেখেন, সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রী, বেকারত্বের জ্বালা আর নিতে পারছি না। আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। আমার কিডনিটি ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকব। 

ভারতীয় গণমাধ্যমকে রফিকুল হাসান বলেন, ২০২১ সালে টেট পরীক্ষায় বসি। ভালো পরীক্ষা দিয়েছিলাম কিন্তু কী হলো বুঝতে পারিনি। এরপর নানা সরকারি চাকরির পরীক্ষা দিই। কিন্তু ফলাফলই জানতে পারিনি।   

রফিকুল হাসান আরো বলেন, লেখাপড়া করে সরকারি চাকরি পাব ভেবেছিলাম। প্রধানমন্ত্রীও বলেছিলেন, ২ কোটি মানুষকে চাকরি দেওয়া হবে। কিন্তু কোথায় কী! হতাশায় অভাব-অনটনে দিন কাটছে।  

Share This Post