তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুহাম্মাদ মুরাদ হাসান বলেছেন, দূর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিন্দু কল্যাণ ট্রাস্টের সচিবের হাতে ৩ কোটি টাকার আর্থিক অনুদান দিয়েছেন। এছাড়া দেশের প্রতিটি পূজামণ্ডপে পাঁচ শ’ কেজি করে চালও দেওয়া হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে তার অফিস কক্ষে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সবার উন্নয়নে কাজ করেছেন। তার (শেখ হাসিনা) ওপর সকলেরই অগাধ আস্থা রয়েছে বিধায় করোনাকালীন সময়েও দেশে ৩২ হাজার ১শ’ ৮০টি পূজা মণ্ডপে উৎসবের আমেজে শারদীয় দূর্গোৎসব উদযাপিত হচ্ছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তার সুযোগ্য কন্যার নেতৃত্বে এখন পূজা হচ্ছে, মসজিদে আজান হচ্ছে- নামাজ হচ্ছে।

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এখন ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি। সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাসের পাশাপাশি উন্নয়নের সুফল সমানভাবে উপভোগ করছে। আমি বিশ্বাস করি না, এদেশে শারদীয় দূর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের একার উৎসব। এটা জাতি-ধর্ম নির্বিশেষে সবার উৎসব।

Share This Post