Spread the love

ফিলিস্তিনের এক পরিবারকে পাথর মেরে জখম করেছে অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সন্ত্রাসীরা। এ সন্ত্রাসী হামলায় ওই পরিবারের ৩ বছর বসয়ী এক শিশুকেও জখম করেছে ইহুদী সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ফিলিস্তিনের রামাল্লা শহর থেকে তুবাসে যাওয়ার পথে ‘বারকা’ গ্রামে তাদের ওপর এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, জীবিকার তাগিদে ওই পরিবারটি ফিলিস্তিনের রামাল্লাহ শহরে বসবাস করতো। পারিবারিক অবকাশ যাপনের উদ্দেশ্যে সদ্য ৩ বছরে পা দেওয়া সন্তান জাদের এর জন্মদিনকে কেন্দ্র করে নিজ শহর তুবাসে ফিরছিলো ৩৬ বছর বয়সী আ’লা সাওয়াফতার পরিবারটি।

ওয়াফার তথ্যমতে, দখলকৃত ফিলিস্তিনে অবৈধ বসতি স্থাপনকারী কিছু উগ্র ইহুদিবাদী সন্ত্রাসী, বারকা’ গ্রাম অতিক্রম করার সময় তাদের গাড়িকে লক্ষ্য করে পাথর হামলা চালায়।

আ’লা সাওয়াফতার ঘটনার বিবরণ দিতে গিয়ে বলেন, আমরা যখন বারকা’ গ্রামের প্রাণকেন্দ্রে গিয়ে পৌঁছি তখন ছিলো চারদিকে অন্ধকার। হঠাৎ একটি ফ্ল্যাশলাইটের আলো এসে আমাদের চোখ ধাধিয়ে দিতে থাকলে আমরা তা, ইহুদিবাদী ইসরাইলের টহল পুলিশের গাড়ি থামানোর সিগন্যাল বলে মনে করি। কিন্তু গাড়ি থামালে দেখা যায় যে তারা টহল পুলিশ নয় বরং, দু’জন অবৈধ বসতি স্থাপনকারী উগ্র ইহুদিবাদী ইসরাইলী! তাদের একজন আমাদের গাড়ির সামনে এসে দরজা খুলতে চেষ্টা করতে থাকে এবং অপরজন পা দিয়ে লাথি মেরে গাড়ির গ্লাস ভাঙ্গার চেষ্টা চালাতে থাকে।

পরবর্তীতে তাদের অসফল হতে দেখে ঘটনাস্থল থেকে দূরে অবস্থান করা প্রায় ২০ জনের আরেকটি উগ্র ইহুদিবাদীদের দল বিভিন্ন দিক থেকে আমাদের গাড়িতে পাথর ছুড়তে ছুড়তে এগিয়ে আসতে থাকলে গাড়ির উইন্ডশিল্ড ভেঙ্গে যায়।

আ’লা সাফতাওয়ার বক্তব্য মতে, এমন রুদ্ধশ্বাস ও বিপজ্জনক মুহুর্তে গাড়ির গ্যাস প্যাডেল চেপে জীবিত অবস্থায় ওই স্থান ত্যাগ করে পুনরায় রামাল্লায় ফিরে আসা অলৌকিক ঘটনার চেয়ে কম কিছু নয়!

রামাল্লার প্যালেস্টাইন মেডিকেল কমপ্লেক্সে নিজ সন্তান শিশু জাদকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে উল্লেখ করে সাফতাওয়ান বলেন, এই প্রথম তিনি এধরণের হামলার মুখোমুখি হয়েছেন এবং তিনি তার পরিবারকে নিয়ে অনেক শঙ্কিত ছিলেন।

এছাড়াও চোখের সামনে মৃত্যু দেখতে পাচ্ছিলেন বলে মন্তব্য করে তিনি বলেন, ইহুদিবাদী সন্ত্রাসীরা অনেক নির্মম ও নির্দয় প্রকৃতির। এতো নির্দয় যে আমার ৩ বছরের বাচ্চাকেও তারা রেহায় দেয়নি! উগ্র ও উন্মাদ অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিদের উন্মাদনা এবং উন্মত্ততায় রাস্তাঘাট এখন অনিরাপদ হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

Share This Post