Spread the love

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ ও অবমাননার প্রতিবাদে পাকিস্তানজুড়ে বিক্ষোভ-সমাবেশ হয়েছে।
সোমবার (০২ নভেম্বর) এ বিক্ষোভ-সমাবেশ হয়েছে।

উক্ত বিক্ষোভ-সমাবেশে বিক্ষুদ্ধ জনতা ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের কুশপুত্তলিকা আগুন দিয়ে পুড়িয়েছে। এ সময় বিক্ষোভকারীদের হাতে ফ্রান্সবিরোধী স্লোগান লেখা ব্যানার ও প্ল্যাকার্ড শোভা পাচ্ছিল।

তবে এর আগেও করাচির মানুষ মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ করেছে। আজকের বিক্ষোভে অংশগ্রহণকারীরা ফ্রান্সের বিরুদ্ধে সোচ্চার হতে বিশ্বের সব মুসলমানের প্রতি আহ্বান জানিয়েছেন।

ইসলাম ও মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে অবমাননার পক্ষে ফরাসি প্রেসিডেন্টের অবস্থানের পর থেকে প্রায় প্রতিদিনই পাকিস্তানে বিক্ষোভ হচ্ছে। শুধু পাকিস্তান নয় অন্যান্য মুসলিম দেশেও বিক্ষোভ করছেন মুসলমানেরা।

ফ্রান্সে সম্প্রতি একজন স্কুল শিক্ষক ক্লাসে শিক্ষার্থীদের বাক-স্বাধীনতা বোঝানোর নামে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’র জন্য অবমাননাকর কার্টুন দেখায়। পরে ওই শিক্ষককে আবদুল্লাখ আনজোরভ নামে এক ব্যক্তি হ’ত্যা করে।

ওই স্কুল শিক্ষক নি’হত হওয়ার পরপরই পুলিশ আনজোরভকে গুলি করে হ’ত্যা করে। এরপর ফ্রান্সের প্রেসিডেন্ট ওই কার্টুন প্রকাশকে বাকস্বাধীনতা বলে মন্তব্য করেন।

 

Share This Post