Spread the love

বিশ্ব শিশু দিবসকে কেন্দ্র করে প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএসের প্রকাশিত সমীক্ষায় বেরিয়ে এসেছে ইহুদীবাদী স’ন্ত্রা’সীদের অ’বৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক শিশু নি’র্যা’তনের ভয়াবহ চিত্র!

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিশ্ব শিশু দিবস উপলক্ষে শিশুদের প্রতি ইহুদীবাদী স’ন্ত্রা’সীদের অ’বৈধ রাষ্ট্র ইসরাইলের হিংস্রতা সম্বলিত একটি ভয়াবহ সমীক্ষা প্রকাশ করেছে ফিলিস্তিনী বন্দীদের সহায়তাকারী সংগঠন প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএস।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএসের সেই সমীক্ষায় বলা হয়, চলতি বছরের প্রথম ১০ মাসেই ৪ শাতাধিক কোমলমতি ফিলিস্তিনী শিশুকে গ্রে’ফ’তার করে নিয়ে গিয়েছে ইহুদীবাদী ইসরাইলের সে’নারা।

এছাড়াও সমীক্ষায় দেখা যায়, গ্রে’ফ’তারকৃতদের বেশিরভাগই পূর্ব জেরুসালেমে বেড়ে উঠতে থাকা ফিলিস্তিনী শিশু যাদের প্রত্যেকের বয়স ১৮ এর নীচে।

সমীক্ষানুযায়ী চলতি বছরের ৪০০ শিশু বন্দী ছাড়াও আরো ১৭০ জন শিশুর শৈশব জীবন কাটছে ইহুদীবাদী স’ন্ত্রা’সীদের অ’বৈধ রাষ্ট্র ইসরাইলের কা’রা’গারে দুর্বিষহভাবে।

তাছাড়া সব মিলিয়ে এই ইহুদিবাদী স’ন্ত্রা’সীদের হাতে ২০১৫ থেকে এখন পর্যন্ত মোট ৭০০০ শিশুকে বন্দী হওয়ার বিষয়টি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএস।

ফিলিস্তিনী শিশুদের গ্রে’ফ’তার করা ছাড়াও তাদেরকে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা, পরিবারকে তাদের সাথে দেখা করতে না দেওয়া এবং আলোবাতাসহীন নির্জন বদ্ধ কারাগারে সম্পূর্ণ একাকী আটকে রেখে, দুর্বিষহ শৈশব কাটাতে শিশুদের বাধ্য করার মতো ভ’য়াবহ অ’প’রাধও নিয়মিত করে যাচ্ছে ইহুদিবাদী স’ন্ত্রা’সীদের অ’বৈধ রাষ্ট্র ইসরাইল।

তাছাড়া, ২০১৫ তে ইহুদীবাদী ইসরাইলের আদালত একটি আইন পাশ করে, যার ফলে উচ্চতর শাস্তিস্বরূপ শিশুদেরকে উচ্চ কারাগারে প্রেরণ করাও বৈধতা পায়।
এমনকি এই আইনের আওতায় এখন ফিলিস্তিনী শিশুদের সর্বোচ্চ শাস্তিস্বরূপ আমৃ’ত্যু কারাদণ্ড দেওয়াটাও বৈধ!

উল্লেখ্য, নারী,পুরুষ ,শিশু ও বয়োবৃদ্ধ সহ মোট ৪৪০০ ফিলিস্তিনীকে কা’রা’গারে আটকে রেখে তাদের উপর দিনের পর দিন অসহনীয় ও অমানবিক নি’র্যা’তন চালিয়ে যাচ্ছে ইহুদীবাদী স’ন্ত্রা’সীদের অ’বৈধ রাষ্ট্র ইসরাইল।

সূত্র:আনাদোলু এজেন্সি

 

Share This Post