Spread the love

ভারতের বিহার রাজ্যে সাম্প্রতিক বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরে বিজয় মিছিল বের করে একটি মসজিদে ভাঙচুর ও মুসল্লিদের রক্তাক্ত করেছে উগ্র হিন্দুত্ববাদী বিজেপির সন্ত্রাসী নেতাকর্মীরা।

বুধবার (১১ নভেম্বর) বিহারের পূর্ব চম্পারন জেলার জামুয়া গ্রামে ওই ঘটনা ঘটেছে বলে শুক্রবার ‘দ্য ওয়্যার’-এর খবরে বলা হয়েছে।

জানা যায়, বিজেপি সমর্থকরা বিজয় মিছিল বের করে কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়। এ সময়ে ওই হিন্দু সন্ত্রাসীরা মসজিদের দু’টি গেট ভেঙে দেয় এবং নামাজ পড়তে আসা পাঁচজন মুসল্লিকে রক্তাক্ত করে। তাদের পিঠে আঘাতের পাশাপাশি তিনজনের মাথায় আঘাত লাগায় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
একজনের নাকেও আঘাত লেগেছে। এ সময়ে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরও করে। ভাঙচুরের সময়ে মসজিদের মাইক এবং গেট ভেঙে ফেলা হয়। এ ব্যাপারে পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।

ক্ষতিগ্রস্ত মসজিদের তত্ত্বাবধায়ক মাজহার আলম বলেন, মাগরিবের নামাজের সময়ে মসজিদে পাথর নিক্ষেপ করা হয়েছিল। তিনি ‘দ্য ওয়্যার’কে বলেন, বিজেপি’র বিজয় মিছিলে কমপক্ষে পাঁচশ’ লোক ছিল, যারা বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী পবন জয়সওয়ালের বিজয় উদযাপন করছিল। যখন তারা মসজিদের নিকটে পৌঁছয় তারা পাথর নিক্ষেপ করা শুরু করে। তারা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়ে গেট এবং মসজিদের মাইক ভেঙে দেয়।

তিনি আরও বলেন, ওই মসজিদটি এলাকার অন্যতম প্রাচীন মসজিদ। তারা আমাদের বলছিল, তোমরা এখান থেকে চলে যাও। এটা তোমাদের দেশ নয়।

তিনি বলেন, মুসলিম পরিবারগুলো এখন ভয়ের মধ্যে আছে। তবে প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছে যে তারা আমাদের সাথে রয়েছে এবং তারা কাউকে আমাদের ক্ষতি করতে দেবে না।

Share This Post