ফরিদপুরের নগরকান্দায় চরযশোরদী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামের এক যুবকের বিরুদ্ধে ভারত থেকে ফেসবুকের একটি পোস্টে মহানবী হযরত মোহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী ওই যুবকের গ্রামের বাড়ি ঘেরাও করেছে। পরে পুলিশ কর্মকর্তা ও স্থানীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

জানা যায়, বানেশ্বরদী গ্রামের অনিল বালার ছেলে তপু বালা (২১) তার ফেসবুক আইডি হতে নুর আহম্মেদ নামে এক ফেসবুক পেজের একটি পোস্টে মহানবী হযরত মোহাম্মাদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করে। বিষয়টি স্থানীয়দের নজরে এলে মঙ্গলবার (৩০ মার্চ) বিকালে আশেপাশের কয়েক গ্রামের আলেম ওলামা ও মুসল্লিরা তপুর বাড়িতে আসেন। তারা তপুর বাবা অনিল বালাকে বিষয়টি জানান। এ সময় ওই এলাকায় তীব্র উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু, সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান ও নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজা বিপ্লব ঘটনাস্থলে যান।

অনিল বালা জানান, তার ছেলে তপু বালা বর্তমানে ভারতের মহারাষ্ট্রে বসবাস করছে। ছেলের উচ্ছৃঙ্খল জীবনযাপনের কারণেই তাকে সেখানে পাঠিয়ে দেওয়া হয়েছে। এসময় অনিল বালা ছেলের পক্ষ হতে উপস্থিত সকলের নিকট এমন ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজা বিপ্লব বলেন, তপু বালার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে। এলাকায় পরিস্থিতি শান্ত রাখার লক্ষ্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Share This Post