Spread the love

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন মসজিদ কমিটি। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ২ কিশোরকে বাইসাইকেল পুরস্কৃত করা হয়। এমন অভিনব কর্মসূচি পালন করেছে ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসা মসজিদ।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে ওই কিশোরদের পুরস্কার হিসেবে বাইসাইকেল দেয়া হয়। শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে মসজিদ কর্তৃপক্ষ।

এ সময় উপস্তিত ছিলেন ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার সাবেক অধক্ষ রুহুল আমিন, ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার ভাইস-প্রিন্সিপাল মো: মোবাশ্বেরুল হক নাঈম, জামিরালতা ফাজিল মাদ্রাসা অধক্ষ মোঃ শাহাজাহান, প্রথম আলোর জেলা প্রতিনিধি নেয়ামত উল্লাহ।

ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসা মসজিদ কমিটির সূত্রে জানা গেছে, গত ১৬ ডিসেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হয় যেখানে ওই এলাকার ১৪ জন শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ২ কিশোর। সোমবার সেই ২ কিশোরকে প্রথম পুরস্কার বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়েছে।

তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও নিরাশ করেনি আয়োজকরা। সেই ১২ শিশু-কিশোরদের একটি করে ও ১৪ কিশোরকে জায়নামাজ, তাজবি, টুপি প্রদান করেছেন তারা।

টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় এর পর্যবেক্ষন করেন মো: মহিবুল্লা হাসান, আরিফুর রহমান ও আব্দুল হাই।

Share This Post