Spread the love

সৌদি কর্তৃপক্ষ বুধবার জানিয়েছে যে মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদে মহামারী শুরু হওয়ার পর থেকে কোনও কভিড -১৯ মহামারি দিয়ে আক্রান্ত হয়নি।

সৌদি আরবের মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির সভাপতি শায়খ ডাঃ আব্দুর রহমান আল সুদাইস ‘করোনার মহামারী চলাকালীন ওমরাহযাত্রী ও দর্শনার্থীদের সেবা প্রদানের ক্ষেত্রে সৌদি আরবের প্রচেষ্টা’ শীর্ষক একটি সিম্পোজিয়ামে অংশ নিয়েছিলেন।

সেখানে তিনি বলেন, “পূর্বের কোভিড -১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সৌদি আরব কর্তৃক গৃহীত কার্যকর পদক্ষেপগুলি প্রমাণ করেছে যে এই জাতি সংকট ও দুর্যোগ মোকাবেলায় এক অনুকরণীয় অবস্থান রাখে। এবং এর পাশাপাশি রোগ শোক ও মহামারী মোকাবেলায়ও। এটি সম্পূর্ণ সক্ষমতা, দক্ষতা এবং পেশাদারিত্বের সাথে করতে সক্ষম হয়েছে। ”

তিনি আরও বলেছিলেন: “পৃথিবীর মহামারি ব্যাতিত জায়গাগুলির মধ্যে অন্যতম যায়গা যেখানে মহামারী পৌঁছায়নি সেগুলি হ’ল দুটি পবিত্র মসজিদ। আমরা প্রার্থনা করি যে, আল্লাহ আমাদের জাতির নেতৃত্ব রক্ষা করুন, কেননা এই দুটি পবিত্র মসজিদ বেশ কয়েকটি সতর্কতা ও সুরক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করেছে।

এটি সমস্ত ওমরাহযাত্রী এবং অন্যান্য এবাদতকারীদের সুরক্ষার জন্য জাতির নেতৃত্বের অদম্য উদ্বেগকে জোর দিয়ে প্রকাশ করে। পাশাপাশি দুটি পবিত্র মসজিদের জন্য এটি একটি অসামান্য ও অনুকরণীয়৷ এবং কোনও রোগ বা মহামারী থেকে মুক্ত থাকার জন্য তাদের আকাঙ্ক্ষা রয়েছে। ”

এই সিম্পোজিয়ামটিতে রয়্যাল হাইনেসেস মদীনা ও আসিরের গভর্নরের পাশাপাশি মহামান্য দ্য গ্র্যান্ড মুফতি, রয়েল কোর্টের উপদেষ্টা, মসজিদ আল হারামের শায়খ খালিব ইবনে হুমাইদ, স্বাস্থ্য, হজ, ওমরাহ মন্ত্রীরা এবং সুরক্ষা কতৃপক্ষের জেনারেল ডিরেক্টর উপস্থিত ছিলেন।

 

Share This Post