Spread the love

প্রতিদিন বিশ্বের বিভিন্ন প্রান্তে কত কিছুই না ঘটে যায়। কিছু আসে সবার দৃষ্টিতে আর কিছু রয়ে যায় অজানা। তেমনি একটি বিচিত্র ঘটনা বিড়ালছানাকে কুকুরের নিজের দুধপান করানো! ক্ষুধায় কাতর ছিল মাতৃহীন একটি বিড়ালছানা। তাকে পরম আদরে কাছে টেনে নেয় পথের এক কুকুর। শুধু তাই নয় বুকের দুধ পান করিয়ে ক্ষুধা নিবারণ করে মাতৃহীন সেই বিড়ালছানার। এই কাজটি নিয়মিতই করে যাচ্ছে কুকুরটি। আর এই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে পড়ে।

ভারতের পশ্চিমবঙ্গের মেদেনীপুরের একটি বাজারে এই ঘটনা ঘটেছে বলে দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে। এ ঘটনায় মুগ্ধ হয়ে স্থানীয় বাসিন্দারা জানান, প্রকৃতি তার নিজস্ব নিয়মেই চলে। সেই নিয়মকে বুঝতে-বুঝতেই এগিয়ে চলে মানবসভ্যতা। তবে প্রকৃতির নিয়ম বোঝা অনেক সময়ই মানুষের ক্ষমতার বাইরে চলে যায়। তেমনই এক ঘটনা এই বিড়ালছানাকে কুকুরের লালন করা। ভিডিওতে দেখা গেছে, মেদেনীপুরের মোহনপুরের বড়াই বাজারে একটি বিড়ালছানাকে দুধ পান করাচ্ছে একটি কুকুর। এই দৃশ্য দেখে খুশিতে ফেটে পড়ছেন এলাকার মানুষজন।

বড়াই এলাকার বাসিন্দা স্বপন নন্দী বলেন, বড়াই বাজারে ওই বিড়ালছানাটি থাকে। ছানাটির মা বেশ কিছুদিন আগে মারা গেছে। তারপর থেকে আমরা খেয়াল করছি, একটি মা-কুকুর বিড়ালছানাটিকে নিজের বাচ্চার মতো করে লালন-পালন করছে। শুধু তাই নয়, প্রতিনিয়ত তাকে তিন থেকে চারবার দুধপানও করাচ্ছে কুকুরটি। আমরাই দৃশ্যটি ভিডিও করে রাখি।

Share This Post