Spread the love

ছাত্রটির মাদ্রাসা ব’ন্ধ থাকলেও মাত্র ৯ মাসে পুরো কোরআন মাজিদ মুখস্থ করেছেন ৯ বছরের এক শি’শু।হাফেজ জুবায়ের নামে সেই শি’শুর ব’য়স মাত্র ৯ বছর। পড়াশোনা করছে ঢাকার জামিয়া ইসলামিয়া জহিরুদ্দিন আহম’দ, মানিকনগর মাদ্রাসায়।

জানা যায়, ২০১৯ সালের অক্টোবর মাসের দিকে জুবায়ের পবিত্র কোরআন মুখস্থ করতে শুরু করে। এরপর ক’রোনাভা’ইরাসেের কারণে চলতি বছরের মার্চ থেকে স’রকার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ব’ন্ধ ঘোষণা করে।কিন্তু ছোট্ট জুবায়ের বসে থাকেনি, পড়াশোনা চা’লিয়ে গেছে বাড়িতে। নিয়মিত শিক্ষকদের স’ঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে দিকনির্দেশনা নিয়ে গত ৫ জুন পবিত্র কোরআন মুখস্থ করতে স’ক্ষম হয়েছে ছেলেটি।জুবায়েবের এই সফলতায় জুবায়েরের মাদ্রাসাটির প্রি ন্সিপাল হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহম’দ বলেন , শিক্ষকের কাছে সবচেয়ে ের মুহূর্ত হলো , যখন কোন শিক্ষার্থী সফলতা অর্জন করতে পারে। আমার কাছে মনে হচ্ছে জীবনের সবচেয়ে ের মুহূর্ত আমি এখন অনুভব করছি।

আমার একজন ছাত্র ক’রোনাকালেও মাত্র ৯ মাসে হাফেজ হয়েছে , এতে আমি অত্যন্ত গর্বীত। তিনি আরও বলেন ,এছাড়াও কৃতজ্ঞতা জানাই হাফেজ শরিফুল ইসলামের প্রতি। তিনি আমাদের প্রতিষ্ঠা নে হিফজুল কোরআন বিভাগের শিক্ষক। তার অক্লান্ত মেহনত এবং প্রচেষ্টায় শিক্ষার্থীরা মাদ্রাসার জন্য একের পর এক সফলতা বয়ে আনছে।

Share This Post