Spread the love

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নূরুল হক নুর বলেছেন, ‘সরকারের সঙ্গে থাকলে সঙ্গী না থাকলে জঙ্গি। তাদের (সরকারের) সঙ্গে থাকলে সবাই মুক্তিযোদ্ধা না থাকলে স্বাধীনতাবিরোধী। তারা এভাবে দেশ চালাচ্ছে।’

শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধের প্রতিবাদে আয়োজিত এক সমাবেশ ও মানববন্ধনে এসব কথা বলেন তিনি। এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ।

চিনিকল বন্ধের সিদ্ধান্তের বিষয়ে নুর বলেন, ‘চিনিকলের সঙ্গে লক্ষ লক্ষ মানুষের জীবন জড়িত। একদল শ্রমিক সরাসরি মিলে কাজ করে। আরেক দল কাঁচামাল যোগান দেয়ার জন্য মাঠে কাজ করে। পৃথিবীর কোথাও নজির নেই যে কৃষকরা রাগ-ক্ষোভে খেতে আগুন ধরিয়ে দিছে, কিন্তু আমরা দেখেছি।’

ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান চিনিকল বন্ধের পেছনে বিদেশি চক্রান্ত রয়েছে বলে মন্তব্য করেন। তিনি বন্ধ পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালু করাসহ চিনিকল বন্ধ না করার দাবি জানান। এছাড়া পর্যাপ্ত বরাদ্দ ও দক্ষ পরিচালনার মাধ্যমে পাটকল-চিনিকলের আধুনিকায়নেরও দাবি জানান তিনি।

সমাবেশে শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান, সদস্য সচিব আরিফ হোসেন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আতাউল্ল্যাহসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন।

Share This Post