Spread the love

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারী মৌলবাদী গোষ্ঠীর কাছে সরকার মাথা নত করবে না বলে জানিয়েছেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেছেন, এই বাংলাদেশে কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া যেমনি আমরা সহ্য করবো না, তেমনি ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার নামে মানুষকে হেনস্থা করা, সামাজিকভাবে গুজব ছড়িয়ে সম্প্রদায়গুলোর মধ্যে ভীতি এবং শংকার পরিবেশ তৈরির অপচেষ্টা বরদাস্ত করবো না।

শনিবার (১৪ নভেম্বর) রাতে শ্যামা পূজা উপলক্ষে নগরের গোলপাহাড় মহাশ্মশান পরিচালনা পরিষদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপ-মন্ত্রী এসব কথা বলেন।

নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য সব ধর্মের সব অনুষ্ঠানে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতার পাশাপাশি নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে সচেষ্ট রয়েছে। ক্ষমতায় না থাকলেও রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ সব সময় সনাতন ধর্ম থেকে শুরু করে সব ধর্মের মানুষের পাশে ছিলো।

তিনি বলেন, এর আগে সাম্প্রদায়িক দাঙ্গার মতো নৃশংস ঘটনা ঘটানো হয়েছে। আমরা তার প্রতিবাদ করেছি। আমরা তা প্রতিহত করেছি। আর এখন তো আমাদের সরকার ক্ষমতায়!

Share This Post