Spread the love

সিলেটে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির, চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীমের তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল বাতিল করা হয়েছে। পুলিশ অনুমতি দিয়ে আবার বাতিল করায় ওয়াজ মাহফিল হচ্ছে না বলে জানিয়েছে ইসলামী আন্দোলনের সহযোগী সংগঠন ‘বাংলাদেশ মুজাহিদ কমিটি’ সিলেট বিভাগীয় শাখা। গতকাল (৮ ডিসেম্বর) মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তারা এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ১০ ডিসেম্বর থেকে সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে তিন দিনব্যাপী ওয়াজ মাহফিলের আয়োজন করেছিল ‘বাংলাদেশ মুজাহিদ কমিটি’ সিলেট বিভাগীয় শাখা। মহানগর পুলিশের কাছ থেকে ১ ডিসেম্বর লিখিত অনুমতি নিয়ে ওয়াজ মাহফিল সফলের লক্ষ্যে প্রচার-প্রচারণা, পোস্টার, লিফলেট, ব্যানার, তোরণ, মাইকিং এবং অতিথিদের আমন্ত্রণ জানিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছিল। এ অবস্থায় ৬ ডিসেম্বর পুলিশ কমিশনার কার্যালয় থেকে ওয়াজ মাহফিলের সব কার্যক্রম বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, ৬ ডিসেম্বর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল শেষে কিছু যুবক আলিয়া মাদ্রাসা মাঠে মাহফিল প্রচারের জন্য তৈরি করা চৌহাট্টা পয়েন্টের তোরণ ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। একই সময়ে সুবিদবাজার পয়েন্টসহ বিভিন্ন জায়গায় ওয়াজ মাহফিলের প্রচার মাইকিংয়ের গাড়িতে হামলা এবং চালককে মারধর করার ঘটনাও ঘটে। পুলিশ এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো নিরাপত্তার অজুহাতে ওয়াজ মাহফিল বন্ধ করার নির্দেশ দেয়।

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে সিলেটে বাংলাদেশ মুজাহিদ কমিটি আলিয়া মাদ্রাসা মাঠে প্রতিবছর ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরের আয়োজন করে আসছে।

Share This Post