Spread the love

উপসাগরীয় দেশ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশী শিশু সালমান বিন জহির, বয়স মাত্র ১০ বছর। এই বয়সেই পুরো কুরআনুল কারিম মুখস্থ করে ফেলেছে এছাড়াও ইতিমধ্যেই দুই খতম শুনানোও হয়ে গেছে তার। এজন্য তাকে তাদের মাদ্রাসা থেকে আনুষ্ঠানিক ভাবে সনদ এবং পাগড়ি দেওয়া হয়।

এছাড়াও তার এই সাফল্যে আনন্দিত এবং খুশি হয়ে ১লা জানুয়ারী শুক্রবার, সৌদি আরব রিয়াদে “ইসলামি আন্দোলন বাংলাদেশ” রিয়াদ শাখা থেকে বিশেষ সম্মাননা এবং পুরস্কৃত করা হয়,

যার মধ্যে উল্লেখযোগ্য হলো প্রায় এক ভরি ওজনের স্বর্নের তৈরি পবিত্র কাবা ঘরের একটা প্রতিচ্ছবি, এবং একটি মুল্যবান হাত ঘড়ি যেটা পাঁচ ওয়াক্ত নামাজের সময় বলে দেয়, বেশ কিছু নগদ রিয়াল এবং কিছু খেলনা সামগ্রী।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন ইসলামী আন্দোলন রিয়াদের সহ-সভাপতি মুফতি জহির আল ইসলাম এবং ইসলামী আন্দোলন সৌদি আরব কেন্দ্রীয় কমিটির মুহতারাম সভাপতি শাইখ মিজানুর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দগণ। এ সময় মেহমানগণ সালমানের হাতে স্বর্ণের কা’বা ঘরের প্রতিকৃতি সহ অসংখ্য উপহার তুলে দেন।ক্ষুদে হাফেজ সালমান স্বপরিবারে সৌদি আরবের রিয়াদে থাকেন, দেশের বাড়ী গোপালগঞ্জ। তার পিতা মুফতি মুফতি জহির আল ইসলাম। তিনি ইসলামি আন্দোলন বাংলাদেশ এর সৌদিআরব কেন্দ্রীয় কমিটির জয়েন্ট সেক্রেটারি ও রিয়াদ শাখার সহ সভাপতি পদে আছেন।

Share This Post