শাসন ব্যবস্থার উন্নতিকল্পে ১৭টি প্রদেশের জন্য নতুন গভর্নরের নাম ঘোষণা করেছে তালেবান সরকার।

একই সঙ্গে তাদের ডেপুটিও নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ১০টি প্রদেশের জন্য নতুন পুলিশ প্রধান নিয়োগ করা হয়েছে। সরকারের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে জানিয়েছেন, সরকারের একটি ডিক্রি অনুসারেই নতুন এই নিয়োগ দেওয়া হয়েছে। পজওয়াকের খবরে এ কথা বলা হয়েছে।

গভর্নর: আব্দুল গনিকে বাদাখশানের গভর্নর, মোহাম্মদ আলী জান পাকতিয়ায়, কাবুলে ক্বারি বরযালই, কুন্দুজের নিসার আহমদ, বাঘলানের জন্য ক্বারি বখতিয়ার, লোগারে মালি খান, পাকতিকার জন্য আবদুল্লাহ মুখতার, বামিয়ানে আবদুল্লাহ সারহাদিকে গভর্নর নিয়োগ করা হয়েছে।

এছাড়া হাজি দাওয়াতকে উরুজগানের গভর্নর, রোহানিকে ফারাহ, আবদুর রহমান আকাকে সার-ই-পুলের জন্য, শোয়েবকে জাওজানের জন্য, ক্বারি পাহলাওয়ানকে ফারিয়াবে, মোহাম্মদ আমিন জান কুচিকে ময়দান ওয়ারদাকে, বিসমিল্লাহকে জাবুলে, নজিবুল্লাহ রাফিকে নিমরোজে ও গজনীতে ইসহাক আখুন্দজাদাকে গভর্নর হিসেবে নিয়োগ করা হয়েছে।

ডেপুটি গভর্নর: মুফতি মোহাম্মদ ইদ্রিসকে কাবুলের ডেপুটি গভর্নর করা হয়েছে। এছাড়া হাবিব রহমানকে কুন্দুজ, মোহাম্মদ ইদ্রিসকে বাঘলান, ইনামুল্লাহকে লোগার, সাইদ আহমদকে লাগমান, নুরুল হুদাকে বালখ, জিহাদিয়ারকে ফারাহ, মোহাম্মদ নাদেরকে সর-ই-পুলের ডেপুটি গভর্নর নিয়োগ করা হয়েছে।

এছাড়া আবদুল মানান মাহমুদকে জাওজান, ময়দান ওয়ারদাকে শের আহমদ, জাবুলে আবদুল খালিক আবিদ, সামাঙ্গনে আবদুল মানান, সাঈদ হানিফকে গজনি, আবদুল্লাহকে কুনার এবং হাজিদ রশিদকে দাইকুন্ডির ডেপুটি গভর্নর নিয়োগ করা হয়েছে।

পুলিশ প্রধান: ওয়ালি জান হামজাকে কাবুলের পুলিশ প্রধান করা হয়েছে। এছাড়া কুন্দুজে আজিজুল্লাহ, বাঘলানে সফিউল্লাহ আখুন্দ, লোগারে মোহাম্মদ দিন শাহ মুখবিত, বালখে মতিউল্লাহ, তাখারে হাবিবুল্লাহ শাকির, হাজি মাসুমকে ফারাহ, হুজাইফাকে ফারিয়া, লাবিবকে ফারাহর পুলিশ প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ঘোর, কুনারের আবদুল হক হাক্কানি এবং পাঁচটি শিনদন্ড জেলার প্রধান হিসেবে সুলাইমান আগাকে নিয়োগ করা হয়েছে।

Share This Post