নিজ হাতে লিখলেন স;ম্পূর্ণ কুর;আন- নিজ হাতে পুরো কোর;আন লিখলেন ৭৬ বছরের এক মিশরীয় বৃ;দ্ধা। তার পুরো নাম জায়নাব আব্দুল গনি মুহাম্মাদ হুসাইন।

সাত বছরের কর্মসাধনায় তিনি পবিত্র কোর;আনের ৩০টি পাণ্ডুলিপি তৈরি করেছেন। পুণ্যবতী এ নারী মিশরের মিনিয়া প্রদেশের আল-তালিন গ্রামের অ;ধিবাসী। তিনি ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছেন।

জী;বনসা;য়াহ্নে এসে নিজ হাতে পবিত্র কোর;আনের ৩০টি পাণ্ডুলিপি লিখে তিনি অনন্যতার পরিচয় দিয়েছেন। নিজের লিখিত কোরা;আন হাতে জায়নাব আব্দুল গনি মুহাম্মাদ হুসাইন প্রাসঙ্গিকতা উল্লেখ করে তিনি বলেন,

আমার পাঁচ ছেলে এবং দুই মেয়ে রয়েছে। আমার পিতা স;ম্পূর্ণ কোর;আনের হাফেজ ছিলেন। তিনি এডুকেশন সেক্টরে কাজ করতেন। তিনি আরো বলেন,

আমি প্রায় ৭ বছর পূ;র্বে কোরআ;ন লেখার কাজ আরম্ভ করি। সম্পূর্ণ কো;রআন হেফজ করার প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও সম;য়স্বল্প;তা ও আনুসাঙ্গিক বিভিন্ন কারণে পরিনি।

এখন পর্যন্ত মাত্র ৬ পারা মু;খস্থ করতে সক্ষ;ম হয়েছি। এ জন্য আমার সবসময় খুব দুঃখবো;ধ কাজ করে।

কিন্তু আমাদের এলাকার একজন না;রী আমাকে পবিত্র কোরআন নিজ হ;স্তাক্ষরে লেখার জন্য পরামর্শ দেন। তার পরামর্শ আমাকে বেশ অনুপ্রাণি;ত করে।

এরপর থেকে আমি প্রতি রাতে ঘুম থেকে উঠে প্রথম ৬ দিনে এক হাজার আয়াত লিখি। এতে আমার আগ্রহ আরো বেগ পায়। তাই সম্পূর্ণ কোর;আন লেখায় মনো;নিবেশ করি।

গুরুত্ব ও আনন্দ-উচ্ছ্বাসের সঙ্গে তিনি আরো বলেন, আমি মাত্র ২৫ দিনে সম্পূর্ণ কোর;আন লিখে শে;ষ করতে পেরেছি।

আমার সন্তান ঈমান ওমরার যাওয়ার সময় সঙ্গে করে একখণ্ড পাণ্ডুলি;পি নিয়ে যাবে। আশা করছি, পবিত্র কোরআনের বিশে;ষজ্ঞরা আমার তৈ;রিকৃত পাণ্ডুলিপিটি পর্য;বেক্ষণ ও পর্যালো;চনা করবেন।

Share This Post